x

চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত ক্রিকেট দল। ১৫ জুন এজবাস্টনে ফাইনালে ওঠার রেসে নামবে মাশরাফি-কোহলিরা। চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিতে ভারতের সঙ্গে লড়বে বাংলাদেশ; তবে তার আগেই ভয় চেপেছে টাইগার ভ্ক্তদের মনে। অনেকে বলছেন, হবে না তো ২০১৫ বিশ্বকাপের পুনরাবৃত্তি?

হবে কি হবে না সেই কথা পরে। তবে ভারতের সাবেক ক্রিকেটার শেবাগের কথার জের ধরে বলতে হয় তিনি কি করে জানেন বাংলাদেশকে হারিয়ে সেমিতে যাবে ভারত। গ্রুপ ‘বি’তে চোকার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ভারত। ম্যাচটি বিশাল ব্যাবধানে জিতে দলটি। সেদিন ‘টুইটার রাজা’ শেবাগের টুইট, ‘দারুণ এক জয় ভারতের। দুর্দান্ত পারফরম্যান্স। সেমিফাইনাল ও ফাইনালের জন্য শুভকামনা।’

তার এই টুইট বার্তার পরেই হতবাক সবাই। অনেকের দাবি, সেমিতে খেলার জন্য অভিনন্দন থাকতে পারে। তাই বলে ফাইনালের জন্য অগ্রীম অভিনন্দন?

শেবাগের এই কথা দ্বারা বোঝা যায়, হয় তিনি বাংলাদেশকে পাত্তা দিচ্ছে না; না হয় বাংলাদেশের সম্প্রতি পারফরম্যান্স নিয়ে বিন্দু মাত্র ধারণা নেই তার। হয়তো তিনি ভুলে গেছেন ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল কিংবা গত বছরের এশিয়া কাপের ফাইনালের কথা। আর না হয় ভুলে গেছেন নিউজিল্যান্ডকে কিভাবে লজ্জায় ডুবিয়ে সেমি নিশ্চিত করে বাংলাদেশ।