x

অপু বিশ্বাস ও শাকিব খানকে নিয়ে পরিচালক কালাম কায়সার শুরু করেছিলেন নতুন ছবি ‘মা’। সপ্তাহখানেক শুটিংও করেছিলেন। এরপর অপু বিশ্বাসের অন্তর্ধানের কারণে ছবিটি আটকে যায়। শাকিবও অন্য ছবি নিয়ে ব্যস্ত হয়ে পড়েন।

দীর্ঘ দেড় বছর আটকে থাকার পর পরিচালক সিদ্ধান্ত নিয়েছিলেন অপুকে বাদ দিয়ে নতুন করে বুবলিকে নিয়েই শুরু করবেন ‘মা’। কিন্তু সম্প্রতি তিনি তার সিদ্ধান্ত বদলেছেন। অন্তর্ধান থেকে ফিরে আসার পর অপুকে নিয়েই ছবিটি শেষ করার কথা জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে কালাম কায়সার বলেন, ‘অপু ছবিটির প্রথম অংশের শুটিং করেছিলেন গত বছর। কিন্তু তার যখন খোঁজ পাওয়া যাচ্ছিল না, তখন বুবলিকে নিয়ে ছবিটি শেষ করার সিদ্ধান্ত নিই। কিন্তু এখন যেহেতু অপু ফিরে এসেছেন তাই আর অন্য কাউকে প্রয়োজন নেই। তাছাড়া বুবলি এখনও কোনো শুটিং করেননি ছবিটির, তাই কোনোদিক থেকে কোনো সমস্যা হবে না আশা করি।’

এদিকে কবে নাগাদ ছবিটির শুটিং শুরু হবে এ বিষয়ে কিছুই জানাননি নির্মাতা। ওদিকে ছবির নায়ক শাকিব কলকাতায় বেশ কয়েকটি ছবির শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। তার শিডিউল পাওয়া বেশ দুস্কর। কারণ আগামী দুই বছর তার হাতে কোনো শিডিউল নেই। ক্যালেন্ডারের পাতা পুরোটাই বিক্রি করে দিয়েছেন তিনি। তাই মা ছবির শুটিং কবে শুরু হবে সেটিই এখন দেখার বিষয়।

উল্লেখ্য, গত বছর ২৬ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত ছবিটির শুটিং হয়েছিল। এরপর অপু অন্তর্ধান ও শাকিবের ব্যস্ততার কারণে থমকে যায় সবকিছু।